Friday 28 July 2023

আমার এই রাষ্ট্র, এই পুলিশের কোনো দরকারই নাই।

যে রাষ্ট্রে আপনি সারাদিন চিল্লান মুক্তিযুদ্ধের মাধ্যমে আপনি স্বাধীনতা অর্জন করছেন। সেই রাষ্ট্রে পুলিশ জনগনের ব্যাক্তিগত ফোন চেক করে, বাক্তিগত ছবি দেখে কোনো এলিগেশন ছাড়া র‍্যান্ডমলি সেই রাষ্ট্র ব্যাক্তি হিসেবে আমার অস্তিত্বের জন্য হুমকি। এই হাসিনা অথরিটি প্রতিটি ব্যাক্তি মানুষকে হত্যা করেছে। জনগনের সিভিল রাইটসই যেখানে নাই সেখানে আপনি কি বালের যুদ্ধের কথা বলেন আর দেশের কথা বলেন। যেইখানে আমার ফোনে পুলিশ হাত দিয়েছে সেখানেই আমার সব অর্জন শেষ। রাষ্ট্র হিসেবে বাংলাদেশের সাথে আমাদের ব্যাক্তি সম্পর্ক ছিন্ন হয়ে গেছে। সভ্য মানুষের অন্যতম রাইটস ব্যাক্তির প্রাইভেসি। সেই রাইটসই যেখানে লঙ্ঘন হচ্ছে সেখানে আমার এই রাষ্ট্র, এই পুলিশের কোনো দরকারই নাই। আমি এদের হাত থেকে বাচার জন্য জাতিসংঘের শান্তিরক্ষী চাই। এই পুলিশি রাষ্ট্রের বিরুদ্ধে যা করা দরকার আমার তাই করতে হবে। লাগলে আমি আবার কলোনি হইতে চাই। যুদ্ধ করে পারলে আবার আমরা কখনো এদের বিরুদ্ধে নিজের রাষ্ট্র বানাব।

No comments:

Post a Comment